1. admin@hilinews24.com : admin :
  2. newsroomhili@gmail.com : hilli news : hilli news
  3. wadminw@wordpress.com : wadminw : wadminw
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০২:০৩ অপরাহ্ন

অষ্টম ভারতীয় হিসেবে টেস্টে ৭০০০ রান অতিক্রম করলেন চেতেশ্বর পূজারা

  • শুক্রবার, ২৩ ডিসেম্বর, ২০২২
  • ৩৯

ক্রীড়া রির্পোট:

শুক্রবার, ২৩শে ডিসেম্বর, টেস্ট ক্রিকেটে ৭০০০ রান পূর্ণ করা অষ্টম ভারতীয় ব্যাটার হয়েছেন চেতেশ্বর পূজারা। মীরপুরের শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টের ২য় দিনে ডান-হাতি ব্যাটারটি এই কীর্তি গড়েন। মাত্র ১৬৭ ইনিংস খেলে এই মাইলস্টোনে পৌঁছেছেন পূজারা।

দিনের খেলা শুরু হওয়ার আগে পূজারা মাইলফলক থেকে মাত্র ১৬ রান দূরে ছিলেন। তাইজুল ইসলামের ডেলিভারিতে কেএল রাহুল এলবিডাব্লিউ আউট হতেই পূজারা ক্রিজে নামেন। দ্রুত দুটি চার মারার কিছুক্ষণের মধ্যেই শাকিব আল হাসানকে একটি সুইপ মেরে ৭০০০ রানে পৌঁছন সৌরাষ্ট্রর ব্যাটার। পূজারার আগে ভারতীয় ব্যাটারদের মধ্যে সুনীল গাভাস্কার, সচিন তেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণ, সৌরভ গাঙ্গুলী, বীরেন্দর সেহওয়াগ ও বিরাট কোহলি বিশুদ্ধতম ফর্ম্যাটে ৭০০০ রানের সীমা অতিক্রম করেছেন।

সফল কাউন্টি অভিযানের পরে ভারতের টেস্ট স্কোয়াডে প্রত্যাবর্তন চেতেশ্বর পুজারার

এই বছরের শুরুতে যখন দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়া হয়েছিল, তখন বিশেষ পারফর্ম করতে না পারায় সেই সফরের পরেই ভারতীয় টেস্ট দলে জায়গা হারান পূজারা। শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের ঘরের মাঠে দুই ম্যাচের টেস্ট সিরিজে ভারতের স্কোয়াদের অংশ ছিলেন না তিনি। বছরের মাঝামাঝি ইংল্যান্ডে যান কাউন্টি ক্রিকেট খেলতে। সেই সময় সাসেক্সের প্রতিনিধিত্ব করে একটি দুর্দান্ত কাউন্টি মরসুম উপভোগ করেছিলেন। সেই সাফল্যর প্রেক্ষিতে ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টের জন্য ভারতীয় দলে ফিরিয়ে আনা হয় পুজারাকে। এরপরে কয়েক মাসের জন্য ভারতীয় দলের কোন টেস্ট সিরিজ ছিল না এবং বাংলাদেশ সফরের টেস্ট স্কোয়াডে পূজারা নির্বাচিত হন প্রত্যাশামতো।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে ভারতের ১৮৮ রানের বিশাল জয়ে পূজারা বিরাট ভূমিকা পালন করেছিলেন। প্রথম ইনিংসে বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলামের বলে বোল্ড হওয়ার আগে ৯০ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন।

প্রথম ইনিংসে অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া হলেও দ্বিতীয় ইনিংসে সেই আক্ষেপ মিটিয়ে নেন নির্ভরশীল ব্যাটার। পূজারা ১৩০ বলে ১৩টি চারের সাহায্যে অপরাজিত ১০২ রান করে ভারতকে আধিপত্যপূর্ণ জায়গায় পৌঁছে দেন। ২০১৯-এর জানুয়ারিতে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৯৩ রানের ইনিংস খেলার ৪৭ মাস পর টেস্ট ফর্ম্যাটে আবার তিন অঙ্কের রান করেন পূজারা।

চলমান দ্বিতীয় টেস্টে ২৪ রান করে তাইজুল ইসলামের বলে আউট হন পূজারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
অনুমোদনের জন্য তথ্যমন্ত্রণালয়ে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ
Theme Customized By BreakingNews