1. admin@hilinews24.com : admin :
  2. info@hilinews24.com : info : info
  3. newsroomhili@gmail.com : hilli news : hilli news
  4. wadminw@wordpress.com : wadminw : wadminw
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন
শিরোনাম :
মৌমাছি আর মানুষের অন্য রকম এক ভালবাসা পাঁচবিবিতে অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন, ট্রাক্টরের চাপায়  শ্রমিকের মৃত্যু ।।  পাঁচবিবিতে বাড়ছে তিলের চাষ দ্বাদশ জাতীয় সংসদের তফসিল ঘোষনা,পাঁচবিবিতে আওয়ামীলীগের আনন্দ মিছিল পাঁচবিবির কলন্দপুরে নির্মাণ চলাকালে ভেঙ্গে পড়েছে সেতুর  গার্ডার  পাঁচবিবিতে জেল হত্যা দিবস পালিত পাঁচবিবিতে জেল হত্যা দিবসে ছাত্রলীগের আলোচনা সভা অনুষ্ঠিত নাটোরে বাগাতিপাড়ায় আওয়ামীলীগের অবরোধবিরোধী শান্তি সমাবেশ! দেশব্যাপী বিএনপি-জামাতে অগ্নি সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে পাঁচবিবিতে যুবলীগের প্রতিবাদ সমাবেশ জয়পুরহাটে আলুর বাজার নিয়ন্ত্রণে জেলা প্রশাসন ও হিমাগার মালিকদের মতবিনিময়

বমি ভাব এড়াতে আদা-মিন্ট-লেবু

  • বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০২২
  • ২৪৪

লাইফস্টাইল ডেস্ক:

বমি বমি ভাব একটি অস্বস্তিকর অনুভূতি। বিভিন্ন কারণে এটি হতে পারে। অনেকের সকালে ঘুম থেকে উঠেই বমি পায়। পেটের জন্য উপযুক্ত নয় এমন কিছু খেয়ে ফেললেও বমি আসতে পারে। বেশিরভাগ সময়ই হাতের কাছে ওষুধ পাওয়া যায় না। কিন্তু বাড়িতেই কয়েকটি উপাদান ব্যবহার করে বমি ভাব থেকে পরিত্রাণ পাওয়া যায়। দেখে নেওয়া যাক ঘরোয়া সমাধানগুলো কী।

আদা:

রান্নার কাজে বহুল ব্যবহৃত একটি মসলা। তাই হাতের কাছে খুব সহজেই পাওয়া যায়। নানা রকম ওষুধি গুণে ভরপুর এই উপাদানটি বমি ভাব কমাতে বেশ কার্যকরী। হঠাৎ বমি চলে এলে চায়ের সাথে কিংবা কাঁচা চিবিয়ে খাওয়া যেতে পারে।

মিন্ট: 

মিন্ট সুপরিচিত উপাদান, এতে মেন্থল থাকায় হজম ও পাকস্থলির পেশি শান্ত রাখতে পারে। পেটের সমস্যার কারণে বমি ভাব হলে এক্ষেত্রে মিন্ট বেশ কার্যকরী। মিন্ট আছে এমন একটি চুইংগাম চিবিয়ে নিলেই খেল খতম। এছাড়া কয়েকটি মিন্টের পাতা সিদ্ধ করে পানি খেয়ে নিলেও উপকার পাওয়া যায়।

লেবু:

লেবু তীব্র সুগন্ধ ও স্বাদযুক্ত সাইট্রাস ফল, যা বদহজম ঠিক করে দেয়। লেবুর সুগন্ধ বমি ভাব কমাতেও কাজে দেয়। লেবু কেটে গন্ধ শুঁকে নিলে আর বমি আসবে না। মধুর সাথে গরম পানিতে লেবু যোগ করে খেলেও ভালো ফল পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
অনুমোদনের জন্য তথ্যমন্ত্রণালয়ে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ
Theme Customized By BreakingNews